1. admin@admin.com : admin :
  2. info@bartabazaronline.com : বার্তা বাজার : বার্তা বাজার
  3. talukdermahabub1984@gmail.com : Mahabub Talukder : Mahabub Talukder
  4. sahonsrabon3@gmail.com : Sahon Srabon : Sahon Srabon
উদ্ভাবনী স্টার্টআপের সাথে অপোর যৌথ উদ্যোগ - Barta Bazar Online-বার্তা বাজার অনলাইন
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| বৃহস্পতিবার| বিকাল ৪:৩৪|

উদ্ভাবনী স্টার্টআপের সাথে অপোর যৌথ উদ্যোগ

ডেস্ক রিপোর্ট
  • Update Time : সোমবার, মার্চ ১১, ২০২৪,
  • 61 Time View

ঢাকা, ১১ মার্চ ২০২৪:  বর্তমানে বিশ্বব্যাপী ১৫০ মিলিয়ন স্টার্টআপের পাশাপাশি প্রতি বছর চালু হওয়া আরও ৫০ মিলিয়ন স্টার্টআপের উদ্ভাবন এবং সৃজনশীলতা বিভিন্ন শিল্পকে নতুন রূপ দিচ্ছে। তবে সাধারণত ৫টির মধ্যে ১টি স্টার্টআপ আর্থিক সমস্যা থেকে শুরু করে বাজারে উপযুক্ত পণ্য না আনতে পারাসহ বিভিন্ন সমস্যার কারণে প্রথম বছরে ব্যর্থ হয়। বিষয়টি বিবেচনায় এনে অপো সক্রিয়ভাবে স্টার্টআপগুলির সাথে যুক্ত হয়ে তাদের বাধাগুলি দূর করতে এবং উদ্ভাবনগুলিকে সফল করতে প্রয়োজনীয় সহায়তা প্রদান করে।

বিনিয়োগের সীমানা পেরিয়ে

সফল হওয়ার জন্য স্টার্টআপগুলির শুধু একটি আইডিয়ার চেয়েও বেশি কিছু প্রয়োজন। মেশিন ভিশনে বিশেষায়িত প্রতিষ্ঠান আল্পসেনটেক এর অত্যাধুনিক হাইব্রিড ভিশন সেন্সর আলপিক্স-এইগার® কে এআই অ্যালগরিদমের  সাথে একীভূত করতে অপোর আর্থিক ও প্রযুক্তিগত সহায়তা নিয়েছে। কোয়ালকমের স্ন্যাপড্রাগন® মোবাইল প্ল্যাটফর্মগুলিকে কাজে লাগিয়ে অপো এআই মোশন অ্যালগরিদমের একটি সেট তৈরিতে নেতৃত্ব দিয়েছে। এগুলি সেন্সর থেকে প্রাপ্ত তথ্য ব্যবহার করে ছবিকে ডি-ব্লার করে এবং উড়ন্ত অবস্থায় ব্যবহারকারীদেরকে বাস্তবসম্মত ছবি তুলতে সাহায্য করে। এটি আল্পসেনটেকের সেরা প্রযুক্তিকে স্মার্টফোনে প্রয়োগের সুবিধা দেওয়ার পাশাপাশি  উভয় পক্ষকে এআই-ভিত্তিক উদ্ভাবনকে এগিয়ে নেওয়ার সুযোগ দিয়েছে।

যেহেতু অপো এক্সআরে বিনিয়োগ করছে, সেহেতু অন্য একটি স্টার্টআপ ডিপমিরর অপোর ইনোভেশন নেটওয়ার্কে যোগ দিয়েছে। প্রতিষ্ঠানটিকে দ্রুত এই শিল্পে স্বীকৃতি পেতে সাহায্য করার জন্য অপো ডিপ মিররকে এর সর্বশেষ এআর গেমটিকে এমডব্লিউসি২৪-এর আন্তর্জাতিক মঞ্চে প্রদর্শনের জন্য আমন্ত্রণ জানিয়েছে। এর ক্লাউড-ভিত্তিক পরিষেবা মিররভার্সের সাহায্যে দর্শকরা গেমের বাস্তবসম্মত পরিবেশের সাথে যুক্ত হয়ে আরও উপভোগ্য অভিজ্ঞতা পাবে।

 

 

উদ্ভাবনের জন্য যৌথ প্রয়াস

নতুন প্রযুক্তি নিয়ে আসার জন্য যৌথ প্রয়াস গুরুত্বপূর্ণ। বড় কোম্পানি হোক বা স্টার্টআপ হোক, যৌথভাবে সৃষ্টির প্রচেষ্টা উভয় পক্ষকেই সম্মিলিতভাবে বাড়তি কিছু অর্জনের সুযোগ করে দেয়।

 

এই ধরনের আরঅ্যান্ডডি-ভিত্তিক অংশীদারিত্বের একটি বিশেষ উদাহরণ হল আমাদের সহযোগী স্টার্টআপ হুয়াই মেডিকেল টেকনোলজির সাথে আমাদের অংশীদারিত্ব। ২০২১ সালে প্রতিষ্ঠিত হুয়াই হল কনট্যাক্টলেস হেলথ মনিটরিং প্রযুক্তি ও পণ্যে বিশেষায়িত একটি হাই-টেক স্টার্টআপ। প্রতিষ্ঠানটির মূল প্রযুক্তি হল “ওনট্র্যাকার”, যা মিলিমিটার ওয়েব টেকনোলজি, রাডার/ফিজিওলজি সিগনাল প্রসেসিং অ্যান্ড রিকন্সস্ট্র্যাকশন ও এআই মডেলিংকে একত্রিত করে। “ওনট্র্যাকার” যুক্ত ডিভাইস পুরানো যান্ত্রিক চিকিৎসা সরঞ্জামের মতো নয়। এটিকে বিভিন্ন স্বাস্থ্য পর্যবেক্ষণের জন্য ঘরের যেকোনো জায়গায় স্থাপন করা যেতে পারে। এর মাধ্যমে সহজে  পরিবারের সদস্যদের যত্ন নেওয়া সম্ভব হবে।

আরেকটি উদাহরণ হল ক্লাউডস্টেথ। নিউমোনিয়া, হাঁপানি এবং জন্মগত হৃদরোগে আক্রান্ত শিশুদের সমস্যা দ্রুত নির্ণয় করতে এবং তাদের প্রয়োজনীয় চিকিৎসা গ্রহণ করতে সাহায্য করার জন্য ক্লাউডস্টেথের ইন্টেলিজেন্ট অস্কালটেশন সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে এআইয়ের মাধ্যমে হৃদয় এবং ফুসফুসের শব্দ বিশ্লেষণ করতে পারে। চীনের শীর্ষ হাসপাতালগুলোর সহযোগিতার মাধ্যমে প্রতিষ্ঠানটি চিকিৎসা ক্ষেত্রে বিশেষ অভিজ্ঞতা অর্জন করেছে।

 

দীর্ঘমেয়াদী সহযোগিতার লক্ষ্যে

অপোর কাছে স্টার্টআপগুলিকে সহযোগিতা করা কোনো একবারের প্রচেষ্টা নয়, বরং স্থায়ী লক্ষ্যের একটি অংশ। অপো ইন্সপিরেশন চ্যালেঞ্জের মতো উদ্যোগ স্টার্টআপগুলিকে সহযোগিতা ও বিশ্বব্যাপী স্বীকৃতি অর্জনের সুযোগ দেয়।

এআই বিপ্লব বিভিন্ন শিল্পের সম্ভাবনাকে রূপান্তরিত করছে। এমন সময় বিভিন্ন স্টার্টআপ এই অগ্রগতির ক্ষেত্রে আশার আলো দেখাচ্ছে। অপো পরবর্তী প্রজন্মের স্টার্টআপগুলির সাথে অংশীদারিত্ব করা ও তাদেরকে সহযোগিতা করতে প্রতিজ্ঞাবদ্ধ। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি উদ্ভাবনে নেতৃত্ব দিয়ে সারা বিশ্বের ব্যবহারকারীদেরকে নতুন অভিজ্ঞতা দিতে চায়।

শেয়ার করুন :

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© All rights reserved ©

2023 Barta Bazar Online