1. admin@admin.com : admin :
  2. info@bartabazaronline.com : বার্তা বাজার : বার্তা বাজার
  3. talukdermahabub1984@gmail.com : Mahabub Talukder : Mahabub Talukder
  4. sahonsrabon3@gmail.com : Sahon Srabon : Sahon Srabon
শরীয়তপুরের জাজিরা ও ভেদরগঞ্জের দুইটি ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন - Barta Bazar Online-বার্তা বাজার অনলাইন
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| বৃহস্পতিবার| বিকাল ৪:১৯|

শরীয়তপুরের জাজিরা ও ভেদরগঞ্জের দুইটি ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : সোমবার, মার্চ ১১, ২০২৪,
  • 81 Time View

শরীয়তপুরের জাজিরা ও ভেদরগঞ্জ উপজেলার দুইটি ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনের ফলাফলে জাজিরার বড় কান্দি ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে লুৎফর রহমান ও ভেদরগঞ্জের কাঁচিকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নুরুল আমিন দেওয়ান বিজয়ী হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন এম এ ওয়াহাব মাদবর ও এইচ এম কামরুল ইসলাম।

শনিবার (৯ মার্চ) রাতে পরিষদ দুইটির সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা মিজানুর রহমান ও রুবায়েত হাসান ফলাফল ঘোষণা করে তাদেরকে বেসরকারি ভাবে বিজয়ী ঘোষণা করেছেন।

জাজিরা উপজেলার বড় কান্দি ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চশমা প্রতীকের এম এ ওয়াহাব মাদবরকে ১ হাজার ১৮৪ ভোটে হারিয়ে ঘোড়া প্রতীক নিয়ে লুৎফর রহমান ৫ হাজার ৩১৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। অপরদিকে কাঁচিকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চশমা প্রতীকের এইচ এম কামরুল ইসলামকে মাত্র ৬৭ ভোটে হারিয়ে নুরুল আমীন দেওয়ান ৪ হাজার ১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত বছরের ৯ সেপ্টেম্বর জাজিরার বড় কান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফি উদ্দিন খলিফার মৃত্যুতে ইউনিয়নটিতে বিধি অনুযায়ী চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের আয়োজন করা হয়। উপ-নির্বাচনে ১৫ হাজার ২৯০ জন ভোটারের বিপরীতে প্রার্থী ছিলেন ৭ জন। এরমধ্যে ঘোড়া প্রতীকের লুৎফর রহমান পেয়েছেন ৫ হাজার ৩১৬ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চশমা প্রতীকের এম এ ওয়াহাব মাদবর পেয়েছেন ৪ হাজার ১৩২ ভোট, অটোরিকশা প্রতীকের মতিউর রহমান পেয়েছেন ১১ ভোট, টেবিল ফ্যান প্রতীকের মুফরাত সিদ্দিকী পেয়েছেন ৪ ভোট, আনারস প্রতীকের হাচিনা বেগম পেয়েছেন ১৭ ভোট, মোটরসাইকেল প্রতীকের আলী আশরাফ মাল পেয়েছেন ৫৯ ভোট, টেলিফোন প্রতীকের কামরুল হাসান পেয়েছেন ৬ ভোট।

ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানাধীন কাঁচিকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৭ হাজার ২৩৭ ভোটের বিপরীতে প্রার্থী ছিলেন ৪ জন। এর মধ্যে আনারস প্রতীকের নুরুল আমিন দেওয়ান পেয়েছেন ৪ হাজার ১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী চশমা প্রতীকের এইচ এম কামরুল ইসলাম পেয়েছেন ৩ হাজার ৯৩৪ ভোট। অন্যান্যদের মধ্যে মোটরসাইকেল প্রতীকের মো. ফজলুল হক পেয়েছেন ৩ হাজার ৫২৩ ভোট ও ঘোড়া প্রতীকের আব্দুল হাজী পেয়েছেন ৩৮৫ ভোট।

নির্বাচনে বড় কান্দি ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়ে লুৎফর রহমান বলেন, দিনভর তারা আমাদের ওপর অত্যাচার নির্যাতন করেছে। তাদের সমর্থকরা জাল ভোট দিতে গিয়ে ধরা পড়েছেন। জনগণ গোপন ব্যালেটের মাধ্যমে প্রতিবাদ জানিয়ে জনগণের বিজয় নিশ্চিত করেছেন। আমি সবাইকে নিয়ে ইউনিয়ন বাসীর সেবামূলক উন্নয়ন কাজে সহযোগিতা করব।

কাঁচিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে নুরুল আমিন দেওয়ান বলেন, প্রত্যন্ত চরাঞ্চল কাঁচিকাটার মানুষ আমাকে দ্বিতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত করে যে সম্মান দিয়েছেন। তার প্রতিদান আমি আমৃত্যু দিয়ে গেলেও শেষ করতে পারব না। সারাজীবন আমি কাঁচিকাটা বাসীর জীবন মান উন্নয়নে কাজ করে যাব।

শেয়ার করুন :

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© All rights reserved ©

2023 Barta Bazar Online