1. admin@admin.com : admin :
  2. info@bartabazaronline.com : বার্তা বাজার : বার্তা বাজার
  3. talukdermahabub1984@gmail.com : Mahabub Talukder : Mahabub Talukder
  4. sahonsrabon3@gmail.com : Sahon Srabon : Sahon Srabon
কথিত পীরের নানা অপকর্মে অতিষ্ঠ এলাকাবাসী - Barta Bazar Online-বার্তা বাজার অনলাইন
২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| রবিবার| সন্ধ্যা ৬:০৯|
ব্রেকিং নিউজ

কথিত পীরের নানা অপকর্মে অতিষ্ঠ এলাকাবাসী

কাওসার সরদার,শরীয়তপুর।
  • Update Time : মঙ্গলবার, ফেব্রুয়ারি ২০, ২০২৪,
  • 102 Time View

কাওসার আহমেদ,শরীয়তপুর।

শরীয়তপুর সদর চিকন্দি অঞ্চলে কথিত পীর ইব্রাহিম সহ তার দোসর হিসেবে এলাকায় পরিচিত মুন্সুর মোল্যা ও স্বপন মোল্ল্যার নানাবিধ অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে শরীয়তপুরের সদর উপজেলার চিকন্দি এলাকার সাধারণ ও ধর্মপ্রাণ মানুষ।এলাকার সাধারণ মানুষের জমি দখলসহ বহু অভিযোগ রয়েছে এ কথিত পীরের বিরুদ্ধে।

সম্প্রতি এলাকাবাসীর জন্য প্রতিষ্ঠিত গোরস্থানে যাতায়াতের পথে ওযাশরুম নির্মাণ করে সে পথ দখলের অপচেষ্টা করে কথিত পীর। এ নিয়ে এলাকায় নানা দরবার হলেও তাতে কাজ না হওয়ায় শেষ পর্যন্ত আদালতে গড়ায় বিষয়টি। গোরস্থানে যাতায়াতের রাস্তায় কোন প্রকার স্থাপনা নির্মান থেকে বিরত থাকতে উভয় পক্ষকে আদেশ দেয় আদালত। সে আদেশকে পাশ কাটিয়ে ওয়াশরুম নির্মাণের চেষ্টা করে কথিত পীর।
এলাকাবাসি সূত্রে জানা যায, ভূমিদস্যুতা, ধর্ম ব্যাবসা শব্দ গুলোর মধ্যে সব ক’টার সাথেই যেনো পরিচিত নজুউদ্দিন মোল্লার ছেলে কথিত পীর মৃত আইয়ুব আলী মোল্লার ছেলে ইব্রাহিম। বংশপরম্পরায় যাদের বিরুদ্ধে রয়েছে ভূমি দখলের মতো জঘন্য অপরাধের দুর্নাম বা অভিযোগ।ধর্ম বা পীরের দোহাই দিয়ে গড়ে তুলেছেন অট্টালিকা। যদিও তিনি নামাজ -রোজা বা ইসলামের বিধিবিধান মানেন না বা তাকে ইসলামিক কোনো কর্মকাণ্ডে দেখা যায় না বলেই জানান এলাকার সাধারণ জনগণ। নাম প্রকাশে অনিচ্ছুক কিছু স্থানীয়রা জানান, “কথিত এই পীর মানুষ কে নিরামিষ খাওয়ার তাগিদ দেয় এবং আরো বানোয়াট কিছু বিধিনিষেধ তৈরি করে দেয়। তার বাবা আইউব আলী মোল্লার মৃত্যুর পরে তাকে সমাধিত করেছেন নিজেদের প্রাসাদ বা বিল্ডিং এর মধ্যেই।
এমনকি সেখানে ধুপ, আগর বাতি সহ চলে নানা খেদমত। যদিও পীর হিসেবে বা পীরের ছেলে হিসেবে পরিচিতি নেয়া এই পীরজাদার বিরুদ্ধে ভুমি দখের অভিযোগ বেশ পুরোনো। এলাকার সাধারণ এবং অশিক্ষিত  মানুষ কে টার্গেট করে বিভিন্ন প্রলোভনের মাধ্যমে হাতিয়ে নেয়া হয় জমি। গণমাধ্যম কে এমন ভয়ংকর সব তথ্য দিয়েছেন এলাকাবাসী।
তবে এবার নতুন করে আলোচনায় এসেছেন গোরস্তানের জমি দখল নিয়ে।
গোরস্থানে দান করা বিশ শতাংশ জমিতে পৌঁছাতে হলে যে রাস্তা দিয়ে যেতে হবে সেখানে টয়লেট এবং ওয়াশরুম নির্মাণ করেছেন এই পীরজাদা। যদিও ঐ রাস্তার জমি নিয়ে দরবার সালিসি বহু হওয়ার পরেও কোর্ট এ মামলা চলমান। কোর্ট থেকে পুরোপুরি কোনো সমাধান হওয়ার আগ পর্যন্ত বাদীপক্ষ বা বিবাদীপক্ষ উভয়কেই বারণ করা আছে উক্ত জমিতে কোনো নির্মাণ কিংবা দখলে যেতে। কিন্তু কাউকে না জানিয়েই ঐ জমিতে ওয়াশরুম নির্মাণ কাজ চালায় পীরজাদা ইবরাহীম মোল্লা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দিলে আপাততঃ কাজ বন্ধ থাকলেও স্বস্তিতে নেই এলাকাবাসী।

এই ব্যাপারে কথা বলতে অভিযুক্ত ইবরাহীম মোল্লাকে প্রশ্ন করলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন যে জমি নিয়ে মামলা চলমান সে জমিতে তিনি কোনো নির্মাণ কাজ করছেন না। তিনি তার পৈতৃক সম্পত্তিতে নির্মাণ কাজ চালাচ্ছে যেখানে আগে থেকেই নির্মিত ছিলো একটি টয়লেট। আর যে জমি নিয়ে মামলা চলমান সেটা উক্ত জমির পাশেই ভিন্ন দাগের।
তারা জানান ফাঁকে ফাঁকে একটু আধটু করে অবাধেই অনেকটা ওপেন সিক্রেটে চালিয়ে যাচ্ছে এই দখলদারিত্ব। এছাড়াও এই জমি নিয়ে দরবার, সালিসি স্থানীয় পর্যায়ে সমাধান কিংবা ব্যারিকেট দিলে তা কিছুদিন পরে ভেঙে ফেলে পীরের লোকেরা। এমন অভিযোগ ও করেন এলাকাবাসী।
সব শেষে এলাকাবাসীর দাবি অন্ততঃ গোরস্তানের এই মাটি থেকে কুনজর সরে যাক সকল ভূমিদস্যুদের। এলাকার গণকবরস্থানটি থাকুক দখলমুক্ত।

শেয়ার করুন :

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

© All rights reserved ©

2023 Barta Bazar Online